আপনার কি পরিমান ইনকাম এটা জানার কৌতূহল অনেকের?


আপনার কি পরিমান ইনকাম এটা জানার কৌতূহল অনেকের। কিন্তু,আপনি কি পরিমান কষ্ট করে ইনকাম করেন এটা জানতে চাওয়ার মানুষ একজনকেও পাবেন না।🥰

কম্পিউটারের সামনে বসে কাজ করো, অনেক আরামের কাজ মনে হয়। অল্প কিছু দিন শিখায় দিলেই পারবা এইরকম ধারণা নিয়ে আসো। ইংলিশ কেমন পারো জিজ্ঞাশ করলে বলও ভাইয়া আমিত ইংলিশ এ অনেক ভাল, স্কুল এবং কলেজে ভালো রেজাল্ট করেছি। 

যারা মনে করো অনলাইনে ফ্রিল্যান্সিং/বিজনেস করা এতোটা সহজ তাদের ধারণা ভুল। অনলাইন সেক্টরটা খুব দ্রুত আপডেট হতে থাকে তাই এই সেক্টরে যারা কাজ করে তাদের প্রতিনীয়ত শিখতে থাকতে হয়। আপণী যদি মনে করেন আমার থেকে ২-৩ মাসে সব শিখে ফেলবেন এইটা কখনো সম্ভব নয়। আপনাকে মিনিমাম ১ বছর সময় নিয়ে আসতে হবে এই সেক্টরে কাজ করার জন্য।

অনেকেই বলেন ইংলিশ অনেক ভালো পারেন কিন্তু দেখা যাবে ইংলিশ একটা CV লিখতে দিলে অনেকেই পারবা না। আমরা যারা বাংলা মিডিয়াম এ পড়ে এসেছি তাদের ইংলিশ এ অনেক দুর্বলতা থাকে আমি মণে করি অন্তত ৩ মাস ইংলিশ এর উপরে পড়াশোনা করে তারপর অনলাইনের যে কোণো সেক্টরে কাজ শিখা। কারণ প্রথম অবস্থায় একসাথে ২ টা মেইনটেইণ করা সহজ না।

যেভাবে সবাই বলছে ফ্রিল্যান্সিং করলেই লাখপতি, বাস্তবতা এর চেয়ে অনেক দূরে। পরিসংখান বলছে যারা এই সেক্টরে আসে বা আসতে চায় তাদের প্রতি ১০০ জনে ৬৮ জন কোন টাকা আয় না করেই বা ব্যর্থ হয়ে এখান থেকে চলে যায়, ১৮% লোক কোন ভাবে ১০০ ডলার আয় করতে পারে এবং এদের ৫০% আর চেস্টা না করেই চলে যায়। ৯% এর ও কম আছে যারা ১০০০ ডলার এর আসে পাশে আয় করে। ৭% মানুষ ১০০০ থেকে ৫০০০ ডলার আয় করতে পারে আর ২% আছে যারা এর চেয়ে বেশি আয় করে।

তার মাণে হচ্ছে আপনি কোণ একটা নির্দিষ্ট কাজ পারলেই যে ইনকাম করতে পারবেন এমন না। আপনি যেই সেক্টরে কাজ করছেন সেই সেক্টরে খুব ভালো কাজ পারার পাশাপাশি আপনাকে Communication, Sales, Market research and Market demand এই টপিক গুলোতে দক্ষতা অর্জন করতে হবে। তাহলে আপানার অনলাইন সেক্টরে ভালো করার সম্ভাবনা বেশি থাকবে।

0 Comments:

Post a Comment